সাকিবের বীরত্বে সিরিজ জিতল বাংলাদেশ

0
56
১০৯ বলে ৯৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে বাংলাদেশকে জয় এনে দেয় সাকিব

স্পোর্টস ডেস্ক :
দীর্ঘ এক যুগ পর জিম্বাবুয়ের মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। সাকিব আল হাসানের দুর্দান্ত ইনিংসে ভর করে স্বাগতিকদের বিপক্ষে তিন উইকেটের জয় পেয়েছে টাইগাররা।

রোববার জিম্বাবুয়ের হারারেতে টসে জিতে ব্যাট করতে এসে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪০ করে জিম্বাবুয়ে। জবাবে পাঁচ বল ও তিন উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে টাইগাররা। ৯৬রান করে অপরাজিত ছিল সাকিব। এছাড়াও সাকিবের সঙ্গে ২৮ রানে অপরাজিত থাকেন সাইফউদ্দিন। মূলত তাদের দু’জনের ৬৪ বলে ৬৯ রানের পার্টনারশিপে জয়ের বন্দরে পৌঁছে বাংলাদেশ।

রান তাড়ায় নেমে টার্গেট বড় না হওয়ায় বাংলাদেশের শুরুটা ছিল বেশ সাবধানী। ভালোই খেলছিলেন অধিনায়ক তামিম ইকবাল আর লিটন দাস। কিন্তু ৯.৩ ওভারে দলীয় ৩৯ রানে ফেরেন অধিনায়ক তামিম ইকবাল (২০)।

এরপর পরই একে একে লিটন (২১), মোসাদ্দেক (৫), মিথুন (২), মাহমুদুল্লাহ (২৬), মেহেদি (৬) ও আফিফ (১৫) সাজঘরে ফিরেন। নিয়মিত উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় যখন বাংলাদেশ, তখন জয়ের স্বপ্ন দেখান সাকিব।
শেষ পর্যন্ত তার দুর্দান্ত ব্যাটিংয়ে জয় পান টাইগাররা।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন ওয়েসলি মাধেভেরে। ৬৩ বলে ৫টি চার ও একটি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। এছাড়া ৪৪ বলে ৩০ রান করেন সিকান্দার রাজা। আর টেইলর করেন ৪৬ রান।

টাইগার বোলারদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট পান শরিফুল ইসলাম। সাকিব দখল করেন ২টি উইকেট। এছাড়া তাসকিন, সাইফউদ্দিন ও মিরাজ একটি করে উইকেট লাভ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here