বোয়ালখালীতে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0
455

এস. এম নাঈম উদ্দীন :
উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী বর্ণাঢ্য আয়োজনে ও নানা কর্মসূচীর মাধ্যমে পালন করেছে বোয়ালখালী উপজেলা ছাত্রলীগ।

সোমবার (৪ জানুয়ারী) এ উপলক্ষে বোয়ালখালী ছাত্রলীগের আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়।

র‍্যালী সহকারে সড়ক প্রদক্ষিণের চিত্র। ❐ছবি : এস.এম. নাঈম উদ্দীন

উপজেলার ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোর্শেদ আলমের সভাপতিত্বে  অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-চট্রগ্রাম দক্ষিন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও  উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালেদ মাসুদ, বোয়ালখালী উপজেলার সহ-সভাপতি এস এম রোকন উদ্দিন, আবু সাদাত সায়েম, ইউয়াস, যুগ্ম সাধারণ সম্পাদক পলাশ দাশ, সাংগঠনিক সম্পাদক আখতার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান বাপ্পী, উপদপ্তর সম্পাদক সাইফুল ইসলাম,উপ প্রচার সম্পাদক জয় দে, প্রান্ত দাশ, উপ আপ্যায়ন বিষয়ক মো সাজ্জাদ হোসেন, উপ পরিবেশ বিষয়ক সম্পাদক সজীব শীল নয়ন, সম্পাদক মো. মাসুদ, ইলিয়াস, রাশেদ,ইসা, জুয়েল দাশ, হ্রদয়, সাকিব পোপাদিয়া ইউনিয়ন  ছাত্রলীগের সভাপতি বাপ্পা দে, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল, পোপাদিয়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা লাভলু, রাসেল, রহিম, ইমন, সাকিল ও অন্যান্য নেতৃবৃন্দ।

উপজেলার সড়ক প্রদক্ষিণের সময় ❐ ছবি : এস.এম.নাঈম উদ্দীন

বক্তরা ছাত্রলীগের লড়াই সংগ্রামের দীর্ঘ ইতিহাসের স্মৃতিচারণ করে বলেন, ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ এদেশের প্রতিটি গণআন্দোলনে ছাত্রলীগ রক্ত ঝরিয়ে রাজপথে থেকেছে। ভবিষ্যতেও তাঁরা রাজপথে থেকে দেশের মানুষের মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করবে।

উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নানা সময়ে রেখেছে গৌরবোজ্জ্বল ভূমিকা। পঁচাত্তর-পরবর্তী সময়ে স্বৈরশাসকদের রক্তচক্ষু উপেক্ষা করে গণতন্ত্রের লড়াইয়েও ছিল ছাত্রলীগ। গৌরব ও ঐতিহ্যের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ৭৩ পেরিয়ে আজ ৭৪ বছরে পদার্পণ করল। সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটা হয়। অনুষ্ঠানটি সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীদের মিলন মেলায় পরিণত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here