পৌর নির্বাচন সব নির্বাচন স্থগিত : সিইসি

0
244

নিজস্ব প্রতিবেদক :
প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা জানিয়েছেন, দেশে করোনা পরিস্থিতি দিন দিন ভয়ংকর রূপ ধারণ করায় ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য প্রথম ধাপের ৩৭১টি  ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ও ষষ্ঠ ধাপে ১১ পৌরসভা নির্বাচনসহ সব নির্বাচন স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার ( ১ এপ্রিল) কমিশন সভা শেষে প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, ৩১ মার্চের পর আপাতত আর নির্বাচন হবে না। করোনার কারণে এটা ইসির নীতিগত সিদ্ধান্ত।

এরআগে গত ২৯ মার্চ করোনার প্রকোপ বেড়ে যাওয়ার কারণে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন না করার নীতিগত সিদ্ধান্ত হয়।

এছাড়াও ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ এপ্রিল পৌর নির্বাচন আয়োজনের কথা ছিল। এর মধ্যে দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় গত সোমবার সরকার ১৮ দফা নির্দেশনা জারি করেছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় ১৮ নির্দেশনার মধ্যে বিভিন্ন অফিস ও কারখানায় অর্ধেক জনবল দিয়ে কাজ চালানোসহ জনসমাগম এড়ানোর কথা বলা হয়েছে। এ কারণেই ১১ এপ্রিলের নির্বাচনগুলো স্থগিতের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ইসি।

আগামী ১১ এপ্রিল যেসব পৌরসভায় নির্বাচন হওয়ার কথা ছিল সেগুলো হলো— পঞ্চগড়ের দেবীগঞ্জ, দিনাজপুরের সেতাবগঞ্জ, ঝালকাঠির ঝালকাঠি সদর, ফরিদপুরের ভাঙ্গা, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী, ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, কুমিল্লার নাঙ্গলকোট, চট্টগ্রামের বোয়ালখালী ও যশোরের নওয়াপড়া (অভয়নগর)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here